কিবরিয়া হত্যা মামলা : বাবরসহ ১৩ আসামিকে হাজির

ক্রাইম নিউজ সার্ভিস, সিলেট: সাবেক অর্থমন্ত্রী শাহ এসএমএ কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠন ফের পিছিয়েছে। পরবর্তী তারিখ নির্ধারণ হয়েছে ৩ আগস্ট। এই মামলায় গ্রেফতার সিলেট সিটি করপোরেশনের মেয়র (সাময়িক বরখাস্ত) আরিফুল হক চৌধুরী বৃহস্পতিবার আদালতে হাজির না হওয়ায় চার্জ গঠনের তারিখ পেছানো হয়েছে।

আরিফুল হক চৌধুরী হাজির না হলেও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ হুজি-জেএমবি’র ১৩ আসামিকে সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসানের আদালতে হাজির করা হয়েছিল।

আরিফুল হক চৌধুরীর পক্ষে তার আইনজীবী আদালতে সময়ের আবেদন করলে বিচারক ৩ আগস্ট চার্জ গঠনের পরবর্তী তারিখ নির্ধারণ করেন। এই নিয়ে তিনবার এই হত্যা মামলায় চার্জ গঠনের তারিখ পেছাল।

আরিফুল হক চৌধুরীর আইনজীবী মোহাম্মদ লালা বলেন, চিকিৎসাধীন থাকায় আরিফুল হক চৌধুরীকে আদালতে হাজির করা সম্ভব হয়নি। তার পক্ষে সময় বাড়ানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর জানান, আলোচিত এই হত্যা মামলায় এ নিয়ে তিনবার চার্জ গঠনের তারিখ পিছিয়েছে। সকল আসামীর উপস্থিতিতে আগামী ৩ আগস্ট চার্জ গঠন করা হবে।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রী ছিলেন কিবরিয়া। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

Please follow and like us:
0

Related posts

Leave a Comment