ঢাবিতে অস্ত্র ও মাদকসহ দুই শিক্ষার্থী আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের একটি কক্ষ থেকে অস্ত্র, মাদকসহ দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটকের পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তাঁদের পুলিশে সোপর্দ করেছে।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে মুহসীন হলের ১২১ নম্বর কক্ষে অভিযান চালায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি । অভিযানে অস্ত্র ও মাদক ছাড়াও পাওয়া গেছে দুটি সিসি ক্যামেরা, লাঠি, হাতুড়ি ও বঁটি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আটক দুজনকে রাজধানীর শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।

আটক দুজন হলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ক্রীড়াবিষয়ক উপসম্পাদক হাসিবুর রহমান ও  সাবেক অর্থবিষয়ক উপসম্পাদক আবু বকর। হাসিব বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের আর আবু বকর ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী। তাঁরা আগেই ছাত্রলীগ থেকে বহিষ্কার হয়েছিলেন বলে দাবি করেছেন মুহসীন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

হল সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় মুহসীন হলে এক ছাত্রলীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি দেন হাসিব ও বকর। এর দুই ঘণ্টা পর তাঁদের কক্ষে (১২১ নম্বর) অভিযান চালায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানীর নেতৃত্বে এই অভিযানে তাঁর সঙ্গে ছিলেন দুজন সহকারী প্রক্টর।

অভিযানে উদ্ধার হওয়া জিনিসগুলো হলো ফেনসিডিলের একটি খালি বোতল, দুটি বঁটি, একটি হাতুড়ি, দুটি লাঠি, দুটি ল্যাপটপ, একটি স্টিলের পাইপ, বুলেটসহ একটি লোড করা আগ্নেয়াস্ত্র। এ ছাড়া মানিব্যাগে নগদ ৩২ হাজার ২০০ টাকা, সিসি ক্যামেরাসহ একটি লাইট উদ্ধার করা হয় মুহসীন হলের ১২১ নম্বর কক্ষ থেকে।

আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *