বিদ্যুৎ বিভ্রাটে জাতীয় সংসদের অধিবেশন স্থগিত

ক্রাইম নিউজ সার্ভিস ॥ বিদ্যুৎ বিভ্রাটের জন্য স্থগিত করতে হল জাতীয় সংসদের অধিবেশন। মঙ্গলবার শুধু প্রশ্নোত্তরপর্ব শেষ করে অধিবেশন বুধবার বিকাল ৫টা পর্যন্ত মুলতবি করেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

মঙ্গলবার বিকাল পৌনে ৫টার পরে সংসদ ভবন এলাকার বিদ্যুৎ বিভ্রাট হয়। এসময় সংসদ ভবনের অধিকাংশ ব্লক বিদ্যুৎবিহীন হয়ে পড়েছিল।

সংসদ অধিবেশন ৫টায় শুরুর কথা থাকলেও বিদ্যুৎ বিভ্রাটের মধ্যে জেনারেটর দিয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে তা শুরু হয় ১০ মিনিট পর।

মাগরিবের নামাজের আগে সন্ধ্যা সোয়া ৬টার দিকে প্রশ্নোত্তর পর্ব শেষ হলে তখন সভাপতিত্বকারী ডেপুটি স্পিকার দিনের অন্যান্য কার্যসূচি স্থগিত করেন।

পরে ফজলে রাব্বী মিয়া সাংবাদিকদের বলেন, “মেঘনাঘাট বিদ্যুৎ কেন্দ্রে সমস্যার কারণে সংসদে বিদ্যুৎ বিভ্রাট হয়েছে। এটা ডিজাস্টার। এই কারণে অধিবেশন মুলতবি করা হয়।”

অধিবেশন মুলতবি ঘোষণার পর অবশ্য সন্ধ্যা সোয়া ৭টার দিকে সংসদ ভবনের বিভিন্ন ব্লকে বিদ্যুৎ ফিরতে শুরু করে।

সংসদ সচিবালয়ের এক কর্মকর্তা বলেন, “বিদ্যুৎ বিভ্রাট শুরু হলে অধিবেশন কক্ষ এবং প্রয়োজনীয় কয়েকটি ব্লকে জেনারেটরের মাধ্যমে কাজ চালানো হয়।”

এ বিষয়ে সংসদের গণপূর্ত (বিদ্যুৎ) বিভাগের কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি। ওই বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রাজ্জাক খানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সংসদ ভবন এলাকায় বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে রয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)।

ডিপিডিসির প্রকৌশল বিভাগের নির্বাহী পরিচালক মো. রমিজ উদ্দিন সরকার সন্ধ্যায় জানান, পাওয়ার গ্রিড কোম্পানির ১৩২ কেভি গ্রিড লাইন ‘ট্রিপ’ করার কারণে মূলত বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটেছিল। ডিপিডিসির কোনো সমস্যা ছিলনা।

“বিকাল ৫টার সময় পিজিসিবির লাইনে আগারগাঁওয়ের কাছে সমস্যা দেখা দেয়। আধা ঘণ্টার মধ্যেই তা সমাধান করা হয়েছিল।”

ডিপিডিসি প্রকৌশলী বলেন, “যেহেতু সংসদ চলছিল, তখন সংসদের জেনারেটর চালু ছিল। লাইন মেরামত হওয়ার কিছু সময় পর সেখানে বিদ্যুৎ দেওয়া হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক।”

সংসদের বৈঠকে মঙ্গলবার প্রশ্নোত্তর পর্ব ছাড়াও জরুরি জনগুরুত্বপূর্ণ নোটিস, তথ্য কমিশনের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন, দুটি বিল নিয়ে স্থায়ী কমিটির প্রতিবেদন, একটি বিল উত্থাপন এবং একটি বিল পাসের কর্মসূচি ছিল।

সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, স্থগিত হওয়া কর্মসূচিগুলো বুধবার নিষ্পত্তি করা হবে।

Please follow and like us:
0

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

SuperWebTricks Loading...