তিন বিএসএফ সদস্য ও দুই মাঝিকে ফেরত দিয়েছে বিজিবি

ক্রাইম নিউজ সার্ভিস ॥ নদী পথে বাংলাদেশের চার কিলোমিটার অভ্যন্তরে ঢুকে পড়া তিন বিএসএফ সদস্য ও দুই মাঝিকে ফেরত দিয়েছে বিজিবি। বিজিবি সূত্র জানায়, ইচ্ছে করে নয়, ইঞ্জিন বিকল হলে পানির তোড়ে তাঁরা বাংলাদেশের ঢুকে পড়ে।

লালমনিরহাট সদর উপজেলার ধরলা নদীর ঘেরুরঘাট সংলগ্ন একটি কাশবনে সোমবার গভীর রাতে বিএসএফ সদস্যদের পাওয়া যায়। পরে বিজিবি সদস্যরা তাঁদের উদ্ধার করেন। মঙ্গলবার ভোরে তাঁদের ভারতে ফেরত পাঠানো হয়।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, সোমবার রাত সাড়ে ১১টার দিকে বিএসএফ সদস্যদের সংশ্লিষ্ট টহল নৌকাটি বাংলাদেশের অভ্যন্তরে চলে আসে। পরে রাত ১টার দিকে বিএসএফ বিজিবিকে বিষয়টি অবিহিত করে আটকে পড়া সদস্যদের ভারতে ফেরত পাঠাতে অনুরোধ করে। রাত ২টার দিকে মোগলহাট বিওপি ক্যাম্পের বিজিবির একটি দল ওই বিএসএফ সদস্য ও দুই মাঝিকে উদ্ধার করে। মঙ্গলবার ভোরে তাঁদের ভারতে ফেরত পাঠানো হয়।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট গোলাম মোর্শেদ বলেন, মানবিক ও পেশাগত সহায়তার অংশ হিসেবে আমরা তাদের ফেরত পাঠিয়েছি। বিএসএফের পক্ষ থেকে এ জন্য আমাদের ধন্যবাদ দেওয়া হয়েছে। তবে প্রশংসা পাওয়ার জন্য তাদের ফেরত পাঠানো হয়নি।

এই সংক্রান্ত আরো নিউজ

Leave a Comment