নোয়াখালীতে সংঘর্ষে জোলা বিএনপির সম্মেলন পন্ড

ক্রাইম নিউজ সার্ভিস ॥ নোয়াখালীতে দীর্ঘ ৭ বছর পর শুরু হওয়া জেলা বিএনপির সম্মেলনে দুই সভাপতি প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারি ও দাওয়া পাল্টা দাওয়া এবং ককটেল বিস্ফোরণের মধ্যদিয়ে নোয়াখালী জেলা বিএনপির সম্মেলন পন্ড হয়ে যায়। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়ে নোয়াখালী জেনারেলসহ বিভিন্ন প্রাইভেট হসপিটালে ভর্তি হন।

প্রত্যক্ষ দর্শীরা ও দলের সাধারন নেতা কর্মীদের সাথে আলাপ করে যানাযায় শুক্রবার ৩০ ডিসেম্বর নোয়াখালীর শিল্পকলা একাডিমিতে বিকাল ৪টায় দীর্ঘ ৭ বছর পর জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। বিএনপির সম্মেলন শুরু হওয়ার কিছুক্ষনের মধ্যে জেলা বিএনপির দুই সভাপতি প্রার্থী হারুনুর রশিদ আজাদ ও মাহবুব আলগীর আলোর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি শুরু হলে কিছু সংখ্যক নেতা কর্মী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় কয়েকটি ককটেলের বিস্ফোরন ঘটে। সংঘর্ষ চলাকালে আশপাশে বসবাসকারী জনসাধারন ও ব্যাবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

এ ব্যাপারে জানতে চাইলে নোয়াখালী জেলা বিএনপির সভাপতি প্রার্থী মাহবুব আলমগীর আলো ক্রাইম নিউজ সার্ভিসকে জানান, তার বিপুল জন সমর্থন ও দলের নেতা কর্মীরা তার প্রতি অনুগত দেখে প্রতিপক্ষ প্রার্থী সন্ত্রাসের আশ্রয় নিয়ে তার নিশ্চিত সভাপতি হওয়া রুখতে এই সমাবেশ পন্ড করেছে। এতে শহর ছাত্রদলের সভাপতি মিজান, আকরাম, আজমির, রুবেল, শামু ও জাবেদসহ তার অনেক নেতা কর্মী আহত হয়ে বিভিন্ন হসপিটালে চিকিৎস্যা নিচ্ছে।

অপর সভাপতি প্রার্থী হারুনুর রশিদ আাজাদের মোবাইল নাম্বারে যোগাযোগ করলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

সম্মেলনের প্রধান অতিথি জনাব ব্যারিষ্টার মওদুদ আহাম্মেদ সংবাদ সম্মেলন করে জানান বিএনপি একটি বড় রাজনৈতিক দল এতে কিছুটা গোলযোগ হয়েছে তাই দ্বিতিয় পর্যায়ের কাউন্সিল স্থগিত করা হয়েছে। শীঘ্রই কাউন্সিল করার সিদ্ধান্ত নেওয়া হবে।

সম্মেলনে প্রধান অতিথি  ছিলেন বিএনপির স্থায়ীর কমিটির সদস্য ও সাবেক আইন মন্ত্রী ব্যারিষ্টার মওদুদ আহাম্মেদ। বিশেষ  অতিথিরা হচ্ছেন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা জয়নুল আবেদীন ফারুক, কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ব্যারিষ্টার এম মাহবুব উদ্দিন খোকন ও লাকি বেগম।

সম্মেলনের সভাপতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান। সম্মেলন পরিচালনার দ্বায়িত্ব পালন করেন জেলা বিএনপির সাধারন সম্পাদক ও বর্তমানে সভাপতি প্রার্থী হারুনুর রশিদ আজাদ।

Please follow and like us:
0

Related posts

Leave a Comment