জাকাতের কাপড় নিতে গিয়ে লাশ হয়ে ফিরলেন ২৭ জন

জাকাতের কাপড় নিতে গিয়ে লাশ হয়ে ফিরলেন ২৩ জন

ক্রাইম নিউজ সার্ভিসঃ ময়মনসিংহে জাকাতের কাপড় নিতে গিয়ে হুড়োহুড়িতে পদদলিত হয়ে অন্তত ২৩ জন নিহতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জাকাত দাতা শামীম তালুকদারসহ ছয়জনকে আটক করা হয়েছে। শুক্রবার ভোর পাঁচটার দিকে শহরের অতুল চক্রবর্তী সড়কে এ ঘটনা ঘটে।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম জানিয়েছেন, ২২ জনের লাশ উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে ২১ জন নারী ও একজন শিশু। প্রায় ৩০ জন আহত হয়েছেন। নিহত ব্যক্তির সংখ্যা বাড়তে পারে।

সকালে পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ থেকে বলা হয়, তারা ২৭ জনের মৃত্যুর খবর পেলেও সব লাশ তাদের হাতে নেই।

এরপর ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) মইনুল হক হাসপাতালে সাংবাদিকদের বলেন, “এ পর্যন্ত ২০টি ডেডবডি এখানে এসেছিল। তবে সংখ্যা আরও অধিক হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ আহত-নিহত ব্যক্তিদের পরিবার-পরিজন এদের রাস্তা থেকে নিয়ে গেছে বিভিন্ন দিকে।”

সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসক মুত্তাকীম বিল্লাহ ফারুকি বলেন, তিনি ১৮ জনের মৃত্যুর খবর পেয়েছেন। আর পুলিশ সুপার বেলা ১১টার দিকে ২৩ জনের লাশ হাসপাতালে যাওয়ার কথা বলেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক সঞ্জীব কুমার চক্রবর্তী জানান, সকালে এলাকার ব্যবসায়ী ও নুরানি জর্দা ফ্যাক্টরির মালিক শামীম তালুকদারের বাড়িতে এ ঘটনা ঘটে। আজ ওই বাড়িতে জাকাতের কাপড় দেওয়ার কথা ছিল। কিন্তু জাকাতের কাপড় দেওয়ার কোনো সময় নির্ধারণ করা ছিল না। এ কারণে সেহেরির পর থেকে সেখানে দুস্থ মানুষের ভিড় জমতে থাকে। অতিরিক্ত মানুষের চাপ ঠেকাতে একপর্যায়ে ওই বাড়ির প্রবেশ ফটক খুলে দেওয়া হয়। এ সময় হুড়োহুড়ি করে ঢুকতে গিয়ে পদদলিত হওয়ার ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতের সঠিক সংখ্যা নির্ণয় করা যায়নি। স্বজনেরা ঘটনাস্থল থেকে তাঁদের লাশ নিয়ে গেছেন।

অস্বাভাবিক মৃত্যু হওয়ায় এসব লাশের ময়নাতদন্ত প্রয়োজন। এ জন্য পুলিশ লাশগুলো উদ্ধার করতে বিভিন্ন বস্তিতে তল্লাশি চালিয়েছে।

Please follow and like us:
0

Related posts

Leave a Comment