গুইমারায় কথিত সাংবাদিক ফোরাম নিয়ে বোম সাইফুর’র দৌরত্ব

ক্রাইম নিউজ সার্ভিস॥ খাগড়াছড়ি প্রতিনিধি: গুইমারার এম সাইফুর রহমান সাধারণ এলাকাবাসীর কাছে একটি ধিক্কারের পরিচিত নাম। বোম সাইফুল নামের যার বেশি পরিচিতি। বড় থেকে ছোট সকলের মূখে একই ধিক্কার প্রতারক। সে গুইমারা উপজেলায় বসে নিজেকে বিজয় টিভির খাগড়াছড়ি জেলা প্রতিনিধি হাকেন। উপজেলা জুড়ে যে কোন অনিয়মের ভাগিদার সে। বিভিন্ন সময় একেকটি সংগঠন করার পর লোকের কাছে তা প্রাধান্য না পেলে অন্য সংগঠনের নাম করণের জন্য ব্যস্ত হয়ে উঠে এই সাইফুর রহমান।

এম.সাইফুর রহমানের দাপিয়ে বেড়ানো অচল সংগঠন নিয়ে দৌরত্ব এখন বৃদ্ধি পেয়েছে। গুইমারা সাংবাদিক ফোরাম নামে একটি সংগঠন করলেও তাতে কোন ধরণের সুবিধা করতে না পেরে বর্তমানে চলমান সংগঠন গুইমারা উপজেলা প্রেস ক্লাব নিয়ে শুরু হয়েছে তার ষড়যন্ত্র। গুইমারা উপজেলা ক্লাবের সংগঠন থাকার পর এ দূর্নীতিবাজ হলুদ সাংবাদিক সাইফুল এবার শুরু করেছে নানা অপকর্ম। সে সাধারণ মানুষকে বিজয় টিভি ভয় দেখিয়ে নানা অপকর্মের পর এবার সাংবাদিকদের সংগঠন নিয়ে শুরু করেছে অপতৎপরতা।

গুইমারা এম সাইফুর রহমান সাংবাদিকতার নামে সরকারী জায়গা দখলসহ নানা অপকর্মের পর এবার সাংবাদিক সংগঠন এর নামে এখন পল্টিবাজিসহ খোলস পাল্টানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। গুইমারার সাংবাদিকতার দোহাই দিয়ে কখিত এ সাংবাদিক নামধারী চাঁদাবাজ খ্যাত “গুইমারা সাংবাদিক ফোরামের সভাপতি সাইফুল রহমানগং দের নানা অপকর্মের স্বাক্ষী স্থানীয় এলাকাবাসী। বর্তমানে সে গুইমারা প্রেস ক্লাব এর কমিটি নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হওয়ায় এ ঘটনার নিন্দা জানিয়েছে গুইমারা উপজেলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দরা। গুইমারা প্রেস ক্লাবের নেতৃবৃন্দদের এক জরুরী বৈঠকে নিন্দা জানিয়ে এ কর্মকান্ডের জন্য দৃষ্টান্তমুলক শাস্তিসহ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে পেশাজীবি সাংবাদিকরা।

সে সাধারণ মানুষকে বিজয় টিভির ভয় দেখিয়ে মোটা অংকের অর্থ উপার্যনসহ নানা অপকর্ম চালিয়ে যচ্ছে। চাঁদাবাজ খ্যাত হলুদ সাংবাাদিক এম সাইফুর রহমান ২০ জুন ২০০৯ সালে বিভিন্ন অপকর্মের কারণে গুইমারা প্রেস ক্লাব কমিটি থকে শৃঙ্খলা ভঙ্গের কারণে বহিস্কার হয়। পর সে “গুইমারা সাংবাদিক ফোরাম” নামে একটি সংগঠন করে, অবৈধ ভাবে গুইমারা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের জায়গা দখল করে অবৈধ ভাবে অফিস ঘর নির্মাণ করার জন্য দেয়াল তোলার চেষ্টা করলে খাগড়াছড়ি জেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের এর কর্মকর্তারা তার বিরুদ্ধে গুইমারা থানায় একটি অভিযোগ দাখিল করলে নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়।

এছাড়াও সংগঠনের নামে দীর্ঘ দিন যাবৎ এ উপজেলায় নানা দুর্নীতি চালিয়ে যাচ্ছে। সে সাংবাদিক ফোরাম গঠনের পর সরকারী “সড়ক ও জনপদের জায়গায় হওয়াতে প্রশাসন অফিস ঘরটি ভেঙ্গে দেয়। বর্তমানে সে গুইমারা বাজারে কাশেম মার্কেটের একটি কক্ষ সাংবাদিক ফোরামের নামে ভাড়া নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। অফিসটি উদ্ভোধনের সময় তিনি সাংবাদিক ফোরাম এর নামে একটি ভিত্তি প্রস্তর স্থাপন করে। এছাড়াও এ উপজেলার বিভিন্ন ধর্মীয় মেলায় চাঁদাবাজি, এলাকায় কোন মেয়ে বিয়ে হলে বাল্য বিবাহের সুর তুলে মোটা অংকের চাঁদাবাজিসহ নানা অপকর্ম অব্যাহত রেখেছে এ সাইফুর রহমান।

১২ই অক্টোবর ২০১৬ এম সাইফুর রহমান ও শাহ আলম স্বাক্ষরিত “গুইমারা সাংবাদিক ফোরামের নামে একটি প্যাডে “সাংবাদিক ফোরাম” এর নাম পরিবর্তন করে সুনাম ধন্য “গুইমারা উপজেলা প্রেস ক্লাব” এর নাম করণ করে এবং নিজেকে সভাপতি হিসেবে দাবী করে একটি প্রেস বিজ্ঞপ্তি কমিটির সভাপতি/সম্পাদকের বরাবরে পাঠায়। এ ঘটনায় গুইমারা উপজেলা প্রেস ক্লাবের ভাব মূর্তি নষ্টের জন্য সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গুইমারা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি/সম্পাদক।

Please follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

SuperWebTricks Loading...