ঋণ জালিয়াতি মামলায় জনতা ব্যাংকের ২ ডিজিএম গ্রেফতার

দুদক

ক্রাইম নিউজ সার্ভিস॥ বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতি মামলায় জনতা ব্যাংকের দুই উপ-মহাব্যবস্থাপককে (ডিজিএম) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতারকৃতরা হলেন ডিজিএম আজমুল হক ও এসএম আবু হেনা মোস্তফা কামাল। বৃহস্পতিবার সকালে রাজধানীর মতিঝিল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

দুদক সূত্রে জানা গেছে, পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে আরও ছিলেন দুদকের উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী, জালাল উদ্দিন, আহেরুজ্জামান ও এস এম রফিকুল ইসলাম।

জানা গেছে, বিসমিল্লাহ গ্রুপের প্রায় ১ হাজার ২০০ কোটি টাকার ঋণ জালিয়াতি, মানি লন্ডারিং ও দুর্নীতির ঘটনায় ২০১৩ সালের ৩ নভেম্বর প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলেমান আনোয়ার চৌধুরী, চেয়ারম্যান নওরিন হাসিব, প্রাইম ব্যাংকের ডিএমডি মো. ইয়াছিন আলীসহ ৫৪ জনের বিরুদ্ধে পৃথক ১২টি মামলা দায়ের করে দুদক। ৫৪ জনের মধ্যে বিসমিল্লাহ গ্রুপের এমডি ও চেয়ারম্যানসহ ১৩ জন আসামি। বাকি ৪১ জন বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা। দুদকের তৎকালীন উপ-পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও অন্য সদস্যরা রাজধানীর রমনা, মতিঝিল ও নিউমার্কেট থানায় এসব মামলা করেন।

Please follow and like us:
0

Related posts

Leave a Comment