খালেদা জিয়া আর রঙিন চশমাও চোখে লাগাতে পারবে না

সৈয়দ মহসীন আলী

ক্রাইম নিউজ সার্ভিস, মৌলভীবাজারঃ সমাজকল্যাণমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী এমপি বলেছেন, বিএনপি মানুষকে জ্বালিয়ে-পুড়িয়ে মেরেছে, সেজন্য অভিশাপ দিতে হবে, তারা যেনো নিষ্পেষিত হয়, ধ্বংস হয়। বিএনপির বর্তমান অবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপি আর মাথা খাড়া করে দাঁড়াতে পারবে না। খালেদা জিয়া আর রঙিন চশমাও চোখে লাগাতে পারবে না।

তিনি শনিবার (০৪ জুলাই) দুপুরে মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণভাগ নিউ সমনবাগ চা বাগানের দুর্গাম-পে চা শ্রমিক পরিবারের মধ্যে প্যাকেটজাত খাদ্য ও অন্যান্য দ্রব্যাদি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে এবং বড়লেখা উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে উপজেলার ৬৫০ দু:স্থ চা শ্রমিক পরিবারের মাঝে পরিবারপ্রতি ৪৫ কেজি চাল, ১৫ কেজি করে আটা ও আলু, ৬ লিটার তৈল, ৬ কেজি ডাল, ৬ পিস সাবান, একটি করে শাড়ী ও লুঙ্গি বিতরণের অংশ হিসেবে নিউ সমনবাগ চা বাগানের ২৫০ শ্রমিক পরিবারের মধ্যে প্যাকেটজাত খাদ্য ও অন্যান্য দ্রব্যাদি বিতরণ করেন মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সরকার চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে খুবই আন্তরিক। সংসদীয় কমিটিতে চা শ্রমিকদের দৈনিক মজুরি ২০০ টাকা অনুমোদনের জন্যে প্রস্তাব করা হয়েছে। প্রতিটি চা বাগানে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হচ্ছে। জুনিয়র স্কুল করার চিন্তা-ভাবনাও চলছে।

মন্ত্রী চা শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে চায়ের উৎপাদন বাড়াতে হবে, গুণগত মান বাড়াতে হবে। মঞ্চে বাংলা ও হিন্দি ভাষায় বক্তব্যের শুরুতেই আনন্দে উদ্বেলিত মন্ত্রী চা শ্রমিকদের কয়েকবার উলুধ্বনি ও প্রেমধ্বনি দিতে বলেন এবং ‘হাসতে হাসতে কাঁদতে শেখো, কাঁদতে কাঁদতে হাসতে শেখো’ গানসহ দুইটি গান পরিবেশন করে উপস্থিত শ্রোতাদের প্রাণবন্ত করে তুলেন।

Please follow and like us:
0

Related posts

Leave a Comment