জঙ্গিবাদের সমর্থনে শেয়ার, কমেন্ট অথবা লাইক করলেই দণ্ড

CNS

ক্রাইম নিউজ সার্ভিস: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইউটিউব ইত্যাদিতে আইএস কিংবা জঙ্গিবাদের সমর্থনে কোনও ধরনের ভিডিও, ছবি, বার্তা আপলোড, শেয়ার, কমেন্ট অথবা লাইক দেওয়া দণ্ডনীয় অপরাধ বলে জানিয়েছে পুলিশ সদর দফতর। এ ধরনের কাজ যারা করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছে পুলিশ।

বুধবার সন্ধ্যায় পুলিশ সদর দফতরের ডিআইজি (মিডিয়া অ্যান্ড প্লানিং) এ কে এম শহিদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ পুলিশ সকলকে অনুরোধ জানাচ্ছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনও ব্যক্তি যদি এ ধরনের ভিডিও, ছবি বা বার্তা আপলোড, শেয়ার, কমেন্ট করে অথবা এসবে লাইক দেয় তাহলে তার বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সামাজিক যোগাযোগের মাধ্যমসহ ইন্টারনেটে জঙ্গিবাদ বিষয়ে পুলিশের পক্ষ থেকে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানান এ কে এম শহিদুর রহমান।

গুলশানে হামলাকারীদের প্রশংসা করে বাংলাদেশে আরও জঙ্গি হামলার হুমকি দিয়ে আইএস-এর নতুন ভিডিও প্রকাশের খবর দিয়েছে সাইট ইনটেলিজেন্স গ্রুপ। আইএস এর পতাকা সম্বলিত ওই ভিডিওতে তিন তরুণকে বাংলায় কথা বলতে দেখা যায়। এরপরই পুলিশ সদর দফতর থেকে এ ধরনের নির্দেশনা এলো।

Please follow and like us:
0

Related posts

Leave a Comment