বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা : খালেদার আবেদন চূড়ান্তভাবে খারিজ

ক্রাইম নিউজ সার্ভিসঃ বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা রিট আবেদন চূড়ান্তভাবে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে এ মামলাটির কার্যক্রমের ওপর আগের দেয়া স্থগিতাদেশও প্রত্যাহার করেছেন আদালত। ফলে নিম্ন আদালতে এ মামলার কার্যক্রম চলতে আর কোন আইনি বাধা নেই।

এ নিয়ে গত চার মাসে খালেদা জিয়ার বিরুদ্ধে তিনটি মামলা সচল হলো। এর আগে রুল খারিজ হওয়ায় খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো ও গ্যাটকো মামলা সচল হয়।

বড়পুকুরিয়া কয়লাখনি মামলা নিয়ে জারি করা রুল খারিজ করে রায় ঘোষণা করেন বিচারপতি মো. নুরুজ্জামান এবং বিচারপতি আবদুর রবের হাইকোর্ট বেঞ্চ। এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

এ মামলায় বিচারিক আদালতের আদেশে জামিনে থাকা খালেদা জিয়া বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। সেখানে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ করে এ মাসের শেষদিকে তার দেশে ফেরার কথা রয়েছে।

ফখরুদ্দীনের তত্ত্বাবধায়ক সরকারের সময় খালেদা জিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতির মামলাটি করে দুর্নীতি দমন কমিশন। মামলাটি বাতিলের জন্য খালেদা জিয়া আবেদন করলে ২০০৮ সালের ১৬ই অক্টোবর হাইকোর্ট রুল জারি করেন। একই সঙ্গে মামলার কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। চলতি বছরের শুরুতে রুল শুনানির জন্য আবেদন করে দুদক।

দুদকের পক্ষে রুল শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। অন্যদিকে, খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল এবং ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী।

Please follow and like us:
0

Related posts

Leave a Comment