বিজিবি’র এক সদস্য কে অপহরণ করেছে বিজিপি ।। গুলিবিদ্ধ ১

BGB

ক্রাইম নিউজ সার্ভিসঃ কক্সবাজারের টেকনাফে টহলের সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) এক সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। অন্য এক সদস্যকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ বিজিপি। বুধবার ভোরে উপজেলার নীলা ইউনিয়নের জাদিমোরার কাছে নাফ নদীর লালদিয়া-সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

টেকনাফ ৪২ বিজিবির কর্মকর্তারা জানিয়েছেন, বিজিবির গুলিবিদ্ধ সদস্যের নাম সিপাহি বিপ্লব (২১)। আর বিজিবির নায়েক রাজ্জাককে বিজিপি ধরে নিয়ে গেছে। গুলিবিদ্ধ বিপ্লবকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বিজিবির গুলিবিদ্ধ সদস্যের ডান দিকে মাথায় ও হাতে গুলির চিহ্ন রয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক।

নায়েক রাজ্জাকের বিষয়ে টেকনাফ ৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ বলেন, বিজিপির সঙ্গে যোগাযোগ করে তাঁকে (রাজ্জাক) ফেরত আনার চেষ্টা চলছে।

ঘটনা সম্পর্কে টেকনাফ ৪২ বিজিবির উপ-অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী জানান, ভোরে বিজিবির একটি দল নাফ নদীতে টহল দিচ্ছিল। এ সময় বাংলাদেশের জলসীমায় একটি ট্রলারে তল্লাশি চালায় বিজিপি। তাদের জলসীমা ত্যাগ করতে সংকেত দেয় বিজিবি। এরপর বিজিপির সদস্যরা বিজিবির নায়েক রাজ্জাককে ধরে তাঁদের নৌযানে তোলার চেষ্টা করেন। এতে বাধা দেন বিজিবির সদস্যরা। এ সময় বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে বিজিপি। এতে গুলিবিদ্ধ হন সিপাহি বিপ্লব।

তবে বিজিবি কক্সবাজার সেক্টরের জি-২ মেজর আমিনুল ইসলাম জানান, প্রতিদিনের মতো বিজিবি সদস্যরা দমমিয়া চেকপোস্টের বিপরীতে লালদিয়া নামক স্থানে টহল দিচ্ছিলেন। ওই সময় একদল চোরকারবারীকে ধাওয়া করেন বিজিবি সদস্যরা। একপর্যায়ে চোরকারবারীরা বিজিবির আওতার বাইরে চলে যায়। এ সময় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা বিজিবির টহলদলের উপর গুলিবর্ষণ করে। এতে বিপ্লব গুলিবিদ্ধ হন। এছাড়া বিজিবি’র নায়েক আবদুর রাজ্জাক নামে এক সদস্য নাফ নদীতে পড়ে গেলে বিজিপি সদস্যরা তাকে ধরে নিয়ে যায়।

Please follow and like us:
0

Related posts

One Thought to “বিজিবি’র এক সদস্য কে অপহরণ করেছে বিজিপি ।। গুলিবিদ্ধ ১”

  1. যখন আপনাদের গুলি ও অপহরণ করা হয় তখন আপনারা (বিজিবি) কার কি ফেলাইতে ছিলেন ! আর আপনাদের যা দেওয়া হয় ওটা যে লাঠি নয় বন্দুক, সেটা কি মায়ানমারের বাবা (ইয়াবা) খেয়ে ভুলে জান ! জাতি জানতে চায়।

Leave a Comment