রাজন হত্যা: ওসি ক্লোজড, ২ এসআই বরখাস্ত

রাজন হত্যা

ক্রাইম নিউজ সার্ভিস, সিলেট: সিলেটে শিশু রাজন হত্যার ঘটনায় পুলিশের তদন্ত প্রতিবেদন জমা দেয়ার এক দিনের মধ্যেই জালালাবাদ থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেনকে ক্লোজড করা হয়েছে। এছাড়া এসআই আমিনুল ইসলাম ও জাকির হোসেনকে বরখাস্ত করা হয়েছে।

হত্যার ঘটনা তদন্তে গাফিলতি ও ধাপাচাপা দেয়ার অভিযোগ ছিল এ তিনজনের বিরুদ্ধে। অভিযোগ তদন্তে পুলিশের পক্ষ থেকে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল সিলেট মেট্রোপলিট্রন পুলিশ কমিশনারের কাছে ওই কমিটি তদন্ত প্রতিবেদন হস্তান্তর করার পরই এমন সিদ্ধান্ত নেওয়া হল।

প্রতিবেদনের বিস্তারিত প্রকাশ করা না হলেও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, প্রতিবেদনে পুলিশের যেসব সদস্যের গাফিলতির প্রমাণ মিলেছে তাদের ছাড় দেয়া হবে না। সকালে এমন ঘোষণা দেয়ার পর বিকালে সিলেট মেট্রোপলিট্রন পুলিশের পক্ষ থেকে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারকথা জানানো হয়।

সূত্র জানিয়েছে, ওই ঘটনা ধামাচাপা দেয়ার ক্ষেত্রে রাজনৈতিক ব্যক্তিদের সংশ্লিষ্টতারও প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।

সিলেটে শিশু রাজন হত্যার ঘটনায় পুলিশের গাফিলতি তদন্তে গঠিত কমিটি চারশ’ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেয়ে। বৃহস্পতিবার রাতে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসানের কাছে এ প্রতিবেদন জমা দেন এডিশনাল কমিশনার রোকন উদ্দিন।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ বৃহস্পতিবার রাতেই এ তথ্য নিশ্চিত করেন।

তবে চারশ’ পৃষ্ঠার ওই তদন্ত প্রতিবেদনের বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। গত ৮ জুলাই চুরির অপবাদ দিয়ে মধ্যযুগীয় কায়দায় পিটিয়ে হত্যা  করা হয় শিশু রাজনকে। এমনকি পাশবিকভাবে হত্যার ঘটনাটি ভিডিও করে বিভিন্ন যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়। পরে এ বিষয়ে একটি মামলা করেন তার বাবা। হত্যা মামলায় এ পর্যন্ত ১২ জন গ্রেফতার ও একজন আটক রয়েছেন।

এছাড়া, ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন ৭ জন। এ ঘটনায় পুলিশের কোনো গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখতে রোকন উদ্দিনকে প্রধান করে ১৪ জুলাই পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

Please follow and like us:
0

Related posts

One Thought to “রাজন হত্যা: ওসি ক্লোজড, ২ এসআই বরখাস্ত”

  1. md.anowar hossain

    Police er kaj e a rokom ghotona ghoter por 2/3 Jon k tori ghori korey clossed korbey. Shara Desh a police er ghush banijjo cholsey sei bisoy ta police ba sorkarer chokhey porey na. Taka chara murder, rape a sob mamla o than te record hoy na.

Leave a Comment