সাহায্য

সংবাদ পাঠানোর নিয়মঃ

আপনার নিবন্ধন সম্পূর্ণ হলে আপনার User Name এবং Password দিয়ে ওয়েবসাইটে লগইন করার মাধ্যমে আপনি নিজে নিজেই আপনার সংবাদটি সরাসরি প্রকাশ করতে পারবেন। যদি আপনার লগইন information না থাকে তবে ফেসবুকে অথবা বার্তা কক্ষের সাথে যোগাযোগ করুন।

যদি আপনার লেখাটি (সংবাদ) অভ্র দিয়ে লেখা হয় তবে সরাসরি লগইন করুন। আর যদি বিজয় দিয়ে লেখা থাকে তবে তা নিচের লিংক থেকে ইউনিকোডে খুব সহজেই কনভার্ট করে নিন।

http://bnwebtools.sourceforge.net/

সংবাদ প্রেরণের জন্য যদি আপনি নিবন্ধনকৃত সদস্য হয়ে থাকেন তবে সংবাদ প্রেরণের জন্য লগইন করুন।

  • Dashboard থেকে Post এ ক্লিক করুন। নতুন সংবাদ প্রেরণের জন্য Post থেকে Add New তে ক্লিক করুন।

help-01

  • Add New Post এর নিচে “Enter title here” এর স্থানে আপনার সংবাদের জন্য শিরোনাম লিখুন। এবার নিচের খালি স্থানে আপনার সংবাদ টি লিখুন। সংবাদ লেখার জন্য অবশ্যই বাংলা ইউনিকোড অথবা অভ্র বাংলা ব্যবহার করুন।
  • এবার আপনার সংবাদের সাথে মিল রেখে ডান পাশের Categories লিস্ট লেখে যে কোন একটি Categories নির্বাচন করুন অথবা টিক চিহ্ন দিন। আপনি ইচ্ছে করলে আপনার সংবাদের জন্য tags ও সংযুক্ত করতে পারেন। আপনার সংবাদের বিষয় বস্তুর সাথে মিলে এমন শব্দই TAG হিসেবে ব্যবহার করা যাবে। তবে Tag সংযুক্ত না করলেও কোন সমস্যা নাই।

help-02

  •  যদি সংবাদে কোন ছবি সংযুক্ত করতে চান তবে  ” Featured image” থেকে  “Set featured image” এ ক্লিক করুন।

help-03

  • এখানে আপনার সংবাদের জন্য ছবি সংযুক্ত করতে দুটি অপশন পাবেন। Upload File এবং Media Library. যদি নতুন কোন ছবি দিতে চান তবে Upload File এ ক্লিক করুন। আর যদি পুরনো কোন ছবি সংযুক্ত করতে চান তবে Media Library থেকে যে কোন একটি ছবি নির্বাচন করুন।

help-04

  • ছবি সিলেক্ট করে ডান পাশের নিচে “Set Featured Image” click করলেই আপনার ছবিটি নিউজের সাথে সংযুক্ত হয়ে যাবে।
  • সবশেষে সংবাদটি প্রেরণ করতে ডান পাশে উপর থেকে  “Submit for Review” বাটনে ক্লিক করার মাধ্যমে সংবাদ টি আমাদের কাছে পাঠিয়ে দিয়ে পারেন।
  • আপনি আপনার সংবাদটি যে কোন সময় সংশোধন করতে পারেন। সংশোধন করতে Post থেকে All post এ ক্লিক করলেই আপনার প্রকাশিত সকল সংবাদের লিস্ট দেখতে পারবেন। এই লিস্ট থেকে আপনি আপনার কাঙ্ক্ষিত সংবাদটি সংশোধন করতে পারবেন।

One thought on “সাহায্য

  1. আমি চট্রগ্রাম জেলা প্রতিনিধি হিসাবে কাজ করব । আমি পূর্বেও কাজ করছিলাম কিছু দিন বন্ধ থাকায় আর যোগাযোগ করা হয়নি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

SuperWebTricks Loading...